ফোল্ডেবল রূপে ফিরছে মটোরলার রেজার ফোন

ফোল্ডেবল রূপে ফিরছে মটোরলার রেজার ফোন

সম্প্রতি প্রকাশিত এক পেটেন্টে দেখা যায়, মটোরলার ফোল্ডেবল ফোন দেখতে হবে প্রতিষ্ঠানটির এককালের জনপ্রিয় রেজার ফ্লিপের ফোনের মতো। আগের মতোই ভেতরের দিকে উপর নিচে ভাঁজ করা যাবে ডিভাইসটি।। এবার সংবাদ মাধ্যম এনগ্যাজেটকে দেওয়া এক সাক্ষাৎকারে এ তথ্য নিশ্চিত করেছেন মটোরলার গ্লোবাল প্রোডাক্টের ভাইস প্রেসিডেন্ট ড্যান ডেরি।তিনি বলেন, অনেক দিন ধরেই আমরা ফোল্ডেবল ফোন নিয়ে কাজ শুরু করি। ডিজাইন নিয়ে আমরা অনেক পরীক্ষা নিরীক্ষা চালিয়েছি। অন্যদের চেয়ে তাই পিছিয়ে থাকতে চাই না।স্যামসাংয়ের গ্যালাক্সি ফোল্ড আসবে এবছরের এপ্রিলে। হুয়াওয়ে মেট এক্স আসবে বছরের মাঝামাঝি সময়।

মটোরলাও একই সময় ঘোষণা দেবে ফোল্ডেবল ফোনের। আগস্টে মটোরলার বার্ষিক ইভেন্টে ফোনটির ঘোষণা আসার সম্ভাবনা বেশি।গ্যালাক্সি ফোল্ড বা হুয়াওয়ের মেট এক্সের চেয়ে ফোনটির ডিজাইন হবে অনেকটাই আলাদা। ড্যান ডেরির ভাষায়, ফোনগুলোর ডিজাইন খুবই সুস্দর ও মৌলিক। কিন্তু বাইরের দিকে ডিসপ্লে থাকায় খুব সহজেই এতে স্ক্র্যাচ পড়ে যাবে। যেদিন থেকে প্যাকেট থেকে এগুলো বের করা হবে সেদিন থেকেই স্ক্র্যাচ পড়তে শুরু করবে।

তাই আমরা ফোল্ডেবল ফোনের বাইরের দিকে কোনো ডিসপ্লে দেইনি। ওএলইডি ডিভাইসটির উপরে একটি প্লাসটিক ফিল্মের কভার থাকবে। স্ক্র্যাচিং সমস্যা এড়াতেই এটি দেওয়া হচ্ছে।ফোনটির দাম কতো হতে পারে তা জানা যায়নি। তবে সংবাদ মাধ্যম ওয়ার্ল্ড স্ট্রিট জার্নাল জানিয়েছে, ১৫শ’ ডলার থেকে ফোনটির দাম শুরু হবে।
Source:techshohor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *