বছরের সেরা ল্যাপটপ

বছরের সেরা ল্যাপটপ

শেষ হতে চলেছে আরো একটি বছর। প্রতি বছরের মতোই এ বছর প্রযুক্তি দুনিয়ায় দেখা মিলেছে অসংখ্য নতুন গ্যাজেটের। এসেছে অনেকগুলো নতুন ল্যাপটপ। এর মধ্যে আকর্ষণীয় ফিচার এবং কার্যক্ষমতা দিয়ে বেশ কিছু ল্যাপটপ ব্যবহারকারীদের পছন্দের তালিকায় শীর্ষস্থান দখল করে নেয়। ২০১৮ সালের শীর্ষ ল্যাপটপ তুলে ধরা হয়েছে এই লেখায়।

  • সেরা আল্ট্রাপোর্টেবল ল্যাপটপ : ডেল এক্সপিএস ১৩ (৯৩৭০)
    এটি ২০১৮ সালের সেরা আল্ট্রাপোর্টেবল ল্যাপটপ। ল্যাপটপটির নতুন গোলাপী, স্বর্ণালী ও সাদা রঙের সংস্করণগুলো সত্যিকার অর্থেই একে ২০১৮ সালে অন্যতম একটি ফ্যাশনেবল ল্যাপটপে পরিণত করেছে। ডেল এক্সপিএস ১৩ দৃঢ় কর্মক্ষমতা এবং বলিষ্ঠ গাঠনিক ক্ষমতাসম্পন্ন। এর থান্ডারবোল্ট ৩ কানেক্টিভিটি এবং ৪কে ডিসপ্লে অপশনগুলো একে সর্বাধিক প্রিয় একটি ডিভাইসে পরিণত করেছে।
  • ডেস্কটপের বিকল্প হিসেবে সেরা ল্যাপটপ : অ্যাপল ম্যাকবুক প্রো ১৫ ইঞ্চি

ইন্টেল কোর আই৯ প্রসেসর সম্বলিত ১৫ ইঞ্চি ম্যাকবুক প্রো ল্যাপটপটি ২০১৮ সালে বাজারে আসা সবচেয়ে মসৃণ এবং শক্তিশালী ল্যাপটপ যাকে ডেস্কটপ বিকল্প হিসেবে ব্যবহার করা যায়। এটি সৃজনশীল পেশাদারদের অন্যতম সেরা গ্যাজেটে পরিণত হয়েছে। এর অতি উচ্চ রেজ্যুলেশন প্যানেল স্বয়ংক্রিয় রঙ এবং তাপমাত্রার সমন্বয়কে সমর্থন করে। এর নতুন এসএসডি ক্ষমতা বড় মিডিয়া ফাইলকেও রেন্ডার এবং সম্পাদনা সহজ করে তুলেছে।

  • সেরা বাজেট ল্যাপটপ: এসার স্পিন ১ (এসপি১১১-৩২এন-সি২এক্স৩)

এটি ২০১৮ সালের অন্যতম সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ। এতে আকর্ষণীয় ফিচার এবং সাশ্রয়ী মূল্যের এক অসাধারণ সমন্বয় ঘটেছে। ১১.৬ ইঞ্চির স্পিন ১ ল্যাপটপটিতে রয়েছে একটি চমৎকার রূপান্তরযোগ্য সুইভেলিং ২-ইন-১ স্ক্রিন। এর দুর্দান্ত ১০৮০পি টাচ ডিসপ্লে, দীর্ঘ ব্যাটারি লাইফ, আকর্ষণীয় ফিট এবং ফিনিশ এবং সহজে ব্যবহারযোগ্য কিবোর্ড এবং টাচপ্যাড ব্যবহারকারীদের কাছে একে দারুন পছন্দ হিসেবে দাঁড় করিয়েছে।

  • ক্রোম অপারেটিং সিস্টেম চালিত সেরা ল্যাপটপ : এইচপি ক্রোমবুক এক্স ২

এইচপি ক্রোমবুক এক্স ২ কে ২০১৮ সালের সেরা ক্রোমবুক হিসেবে বিবেচনা করা হচ্ছে। এর মার্জিত ডিটাচেবল নকশা এবং চমৎকার স্ক্রিন একে এ বছরের সেরা ক্রোমবুকে পরিণত করেছে। এর হিঞ্জ নকশাটিই মূলত সাধারণত একে বেশি ব্যবহারবান্ধব করে তুলেছে। ল্যাপটপটির দৃঢ় কর্মক্ষমতা এবং দীর্ঘ ব্যাটারি লাইফ- উভয়ই ব্যবহারকারীদের আকর্ষণ করেছে।

  • সেরা বিজনেস ল্যাপটপ: লেনোভো থিঙ্কপ্যাড এক্স ১ কার্বন

লেনোভো থিঙ্কপ্যাড এক্স ১ কার্বন এর পাতলা কাঠামো, প্রিমিয়াম ফিচার এবং আকর্ষণীয় প্যাকেজ ল্যাপটপটিকে কর্পোরেট ব্যবহারকারীদের কাছে প্রথম পছন্দে পরিণত করেছে। এই ফ্ল্যাগশিপ ল্যাপটপটি পাতলা এবং হালকা গঠন এবং দীর্ঘ ব্যাটারি লাইফ ব্যবহারকারীদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে রয়েছে। এটি খুব দ্রুত রিচার্জও হয়।

  • সেরা মোবাইল ওয়ার্কস্টেশন: ডেল প্রিসিশন ৫৫৩০

২০১৮ সালে মোবাইল ওয়ার্কস্টেশন হিসেবে শীর্ষ স্থানে রয়েছে ডেলের এই ল্যাপটপটি। হালকা ও পাতলা ডেল পিসিশন ৫৫৩০ ল্যাপটপটি ১৫.৬ ইঞ্চি স্ক্রিনের। ল্যাপটপটি উচ্চ ক্ষমতার হেক্সা কোর জিওন প্রসেসর, এনভিডিয়া কোয়াডরো গ্রাফিক্স, ৪কে টাচ প্যানেলের মতো অপশনগুলো সমর্থন করে।

  • সেরা গেমিং ল্যাপটপ : রজার ফলক

একে ২০১৮ সালের সেরা গেমিং ল্যাপটপ বলা যেতে পারে। এর উল্লেখযোগ্য ফিচারগুলোর মধ্যে রয়েছে সুপার-স্লিম বডি, পাতলা নকশা এবং ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে। এতে রয়েছে সর্বোত্তম সামগ্রিক কর্মক্ষমতা এবং বিস্ময়কর দীর্ঘ ব্যাটারি লাইফ।

  • সেরা কনভার্টেবল-হাইব্রিড ল্যাপটপ : লেনোভো ইয়োগা সি ৯৩০

মসৃণ নকশার লেনোভো ইয়োগা সি ৯৩০ এমন একটি দুর্দান্ত ডিভাইস যাতে রয়েছে সম্পূর্ণরূপে পুনঃপ্রতিষ্ঠিত হিঞ্জ। যে সমস্ত ব্যবহারকারী প্রিমিয়াম ল্যাপটপকেই ট্যাবলেট হিসাবে ব্যবহার করতে চায় তাদের সর্বাধিক পছন্দের ডিভাইস এটি। এর স্টাইলিশ মেটাল বডি, ৪কে ডিসপ্লে এবং চমৎকার ব্যাটারি লাইফ সি ৯৩০ কে ২০১৮ সালের সবচেয়ে ঈর্ষণীয় ল্যাপটপে পরিণত করেছে।

  • সেরা হাই-এন্ড ল্যাপটপ : মাইক্রোসফট সারফেস প্রো ৬

মাইক্রোসফট সারফেস প্রো ৬ এর ২-ইন-১ কনভার্টেবল স্ক্রিন একে ২০১৮ সালের সেরা হাই-এন্ড ল্যাপটপের তালিকায় শীর্ষস্থানে তুলে এনেছে। এর উচ্চ গতি বৃদ্ধি এবং স্ট্যাটাস-কৌ কানেক্টিভিটি লোডআউট- এ সমস্ত ক্ষেত্রে সারফেস প্রো ৬ এ পূর্ববর্তী সংস্করণের চেয়ে খুব বেশি পরিবর্তন ঘটেনি। তবে উচ্চ মান হিসেবে জনপ্রিয়তা পেয়েছে ৮ম জেনারেশন ইন্টেল প্রসেসর যুক্ত হওয়ায়।

সূত্র: পিসি ম্যাগ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *