বিশ্বব্যাপী হঠাৎ করেই ব্যহত হয়ে পড়েছে গুগলের জিমেইল সেবা

বিশ্বব্যাপী হঠাৎ করেই ব্যহত হয়ে পড়েছে গুগলের জিমেইল সেবা

বিশ্বব্যাপী হঠাৎ করেই ব্যহত হয়ে পড়েছে গুগলের জিমেইল সেবা।মঙ্গলবার সকাল থেকে বিশ্বের বিভিন্ন দেশের ব্যবহারকারীরা আর গুগলের জিমেইলে প্রবেশ করতে পারছেন না। বাংলাদেশেরও অনেক ব্যবহারকারী বিকেল থেকে জিমেইলে লগইনে সমস্যা পেতে শুরু করেছেন।লগইন করতে গেলে সেখানে ব্যবহারকারীদের ৪০৪ ইরর দেখাচ্ছিল।তানভীর ইসলাম নামের এক ব্যবহারকারী টেকশহরডটকমকে বলেন, আমি বিকেল সাড়ে চারটা নাগাদ জিমেইলে প্রবেশ করতে গেলে ইরর ৪০৪ দেখায়। এরপর অনেক চেষ্টা করেও মেইলে প্রবেশ করতে পারিনি।

টুইটারে বিভিন্ন দেশের ব্যবহারকারীরা জিমেইলে প্রবেশ করতে না পারার কথা জানিয়েছেন। ভারতের এক ব্যবহারকারী লিখেছেন, আমি জন্মের পর থেকে এই প্রথম গুগলের সেবা পাচ্ছি না। মনে হচ্ছে জিমেইল ডাউন হয়ে গেছে।আরেকজন লিখেছেন, গুগল কী আসলেই ডাউন?

আমি ইরর ৪০৪ পাচ্ছি।সমস্যাটি মোবাইল ফোন এবং ডেস্কটপ উভয়েই পাওয়া যাচ্ছে। আর এর ছবি নিয়ে অনেকেই আবার টুইটার, ফেইসবুকে পোস্ট করেছেন।জিমেইল ব্যহারকারীদের গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা সমস্যাটির সমাধান করেছে। এজন্য প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের ব্রাউজারের কুকিজ ও হিস্ট্রি ডিলিট করার পরামর্শ দিয়েছে।গুগল এক বিবৃতিতে বলেছে, আপনি কি আপনার ব্রাউজারের ক্যাশ এবং কুকিজ ডিলিট করে আবার জিমেইলে প্রবেশের চেষ্টা করবেন? এটি আপনাকে জিমেইলে প্রবেশে সহায়তা করতে পারে।

তবে সমস্যাটি কেনো হয়েছে, এর ফলে বিশ্বের কোন কোন অঞ্চলে জিমেইল ব্যবহারে সমস্যায় পড়েছেন ব্যবহারকারীরা, সব ধরনের ব্যবহারকারীরাই কী সমস্যায় পড়েছেন কিনা সে সম্পর্কে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি। এমনকি গুগলের পক্ষ থেকেও এ ব্যাপারে কিছু জানানো হয়নি।
সোর্স: টেকশহর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *